বকশীগঞ্জে বালু উত্তোলনকারী আটক

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় নদীর তলদেশ থেকে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় লোকমান হোসেন নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। এঘটনায় অভিযুক্ত লোকমান হোসেনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

বকশীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, মেরুরচর ইউনিয়নের আইরমারী গ্রামের আবদুল গণির ছেলে লোকমান হোসেন নিজ বাড়ির ভিটা উচুঁকরণের জন্য বাড়ির পাশে দশানী নদীতে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিলেন। ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের খবর পেয়ে ১ এপ্রিল বিকালে বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস।

বালু উত্তোলনের সাথে জড়িত থাকায় ঘটনাস্থল থেকে লোকমান হোসেনকে আটক করা হয়। অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে লোকমান হোসেনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি মৌখিকভাবে দোষ স্বীকার করলেও দোষ স্বীকার পত্রে স্বাক্ষর দিতে অস্বীকৃতি জানানোয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা সম্ভব হয়নি।

একারণে নির্বাহী হাকিম স্নিগ্ধা দাস বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাটকে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ প্রদান করেন এবং আটককৃত লোকমান হোসেনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট জানান, অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় লোকমান হোসেনকে অভিযুক্ত করে বকশীগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে।