বকশীগঞ্জ আওয়ামী লীগনেতা শফিকুলের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে একটি চক্র। এই অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানা গেছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম জানান, দেশে মাছ ও মুরগির খামারিদের মাঝে সবচেয়ে কম দামে ওষুধ সরবরাহসহ নানা সেবাদানকারী প্রতিষ্ঠান ‘আদিয়ান এগ্রো লিমিটেড’ এর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

ঢাকার একটি সংঘবদ্ধ সিন্ডিকেট ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবেই আদিয়ান এগ্রোর বিরুদ্ধে মনগড়া, মিথ্যা, ভিত্তিহীন গুজব ছড়ানোর পাঁয়তারা চালায়। ওই সিন্ডিকেট যেকোনো উপায়ে আদিয়ান এগ্রো লিমিটেডকে নিষ্ক্রীয় বানিয়ে বাজারে মাছ-মুরগির ওষুধ মূল্য আকাশচুম্বী করার ষড়যন্ত্রে মেতে উঠে।

এর অংশ হিসাবে আদিয়ান এগ্রো লিমিটেড এর বিরুদ্ধে গত মে মাসের প্রথম সপ্তাহে ২টি দৈনিক পত্রিকায় একটি সংবাদ পরিবেশন করে। ঠিক পরদিনই ওই সংবাদেরও প্রতিবাদ ছাপা হয়।

তিনি আরো জানান, বেশকিছু গোয়েন্দা সংস্থাও তদন্তও করে ঘটনার কোন সত্যতা পায়নি। স্বাভাবিকভাবেই ‘আদিয়ান এগ্রো লিমিটেড’ তাদের ব্যবসা পরিচালনা করে আসছে।

কিন্তু ১৬ নভেম্বর দুপুর থেকে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামকে জড়িয়ে ৩/৪ জন ফেসবুক ব্যবহারকারী ওই সংবাদের লিংকসহ বিভ্রান্তমুলক কথাবার্তা লিখে নিজের ওয়ালে পোস্ট করে।

এসব অপপ্রচারকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।