বকশীগঞ্জ গ্রামীণ সড়ক মেরামত ও সংস্কার কাজ শুরু

বকশীগঞ্জ গ্রামীণ সড়ক মেরামত ও সংস্কার কাজ শুরু করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

সম্প্রতি বন্যা, অতিবৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত রাস্তা ঘাট মেরামতের লক্ষ্যে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই স্লোগান নিয়ে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ১ অক্টোবর মাসব্যাপী গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বকশীগঞ্জ থেকে ‘গাজীর পাড়া বাজার ভায়া মুসলিম নগর দরবার শরীফ সড়কের’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী মো. নূরল আমীন ফুরকান, উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো. আশরাফ আলী, উপ-সহকারী প্রকৌশলী মো. হিজবুল্লাহ মুসাব্বির, সার্ভেয়ার মো. ইব্রাহিম, প্রমুখ উপস্থিত ছিলেন।

অক্টোবর মাস’২০২০ কে ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস’ হিসেবে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উদ্যোগে সড়ক মেরামত ও সংস্কার কাজ উদ্বোধন করা হয়।

উপজেলা এলজিইডির সূত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরের মেরামত ও সংস্কার প্রকল্পের মাধ্যমে বকশীগঞ্জ উপজেলায় ৭টি প্রকল্পের আওতায় ৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে ১৫ কিলোমিটার গ্রামীণ রাস্তা সংস্কার করা হবে। এছাড়া নিয়মিত রক্ষণাবেক্ষণ কর্মসূচীর আওতায় এলসিএস কর্মীদ্বারা মোট ১৩ কিলোমিটার রাস্তা সংস্কার চলমান আছে।