মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : সাইম মেমোরিয়াল ও শেখ জামালের জয়

২৮ নভেম্বর ১৩ নম্বর ম্যাচে অংশ নেয় লাইটিং স্টারস ও সাইম মেমোরিয়াল। ছবি: খেলা টিভি

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ২৮ নভেম্বর অনুষ্ঠিত দুটি ম্যাচে বিজয়ী হয়েছে সাইম মেমোরিয়াল ও শেখ জামাল ক্রিকেট একাডেমি। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

২৮ নভেম্বর টুর্নামেন্টের ১৩ নম্বর ম্যাচে অংশ নেয় লাইটিং স্টারস ও সাইম মেমোরিয়াল। টসে জিতে অধিনায়ক নাভিদের লাইটিং স্টারস ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে তারা ১৭.৩ ওভারে সব উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ৬৫ রান। (সাদি ১৭, রাব্বি ১৬, প্রত্যয় ৪/৭, জনি ৩/৮)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৬৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক জনির সাইম মেমোরিয়াল দল। তারা ৮.৩ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৬৭ রান করে ম্যাচ জিতে যায়। তারা ৮ উইকেটে ম্যাচ জিতেছে। (মুলার ২৯, অন্তর ২০, মাহিন ১৫, মিথিল ১/১১, আরিফ ১/১)।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের বোলার প্রত্যয়। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও মো. সজিব।

ম্যাচসেরার পুরস্কার গ্রহণ করেন দুটি বিজয়ী দলের ম্যাচসেরা প্রত্যয় ও সোহান। ছবি : বাংলারচিঠিডটকম

একই দিন বিকেলে টুর্নামেন্টের ১৪ নম্বর ম্যাচে অংশ নেয় শেখ জামাল ক্রিকেট একাডেমি ও বিকেএসএ। টসে জিতে অধিনায়ক রিয়াজুলের বিকেএসএ দল ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১১০ রান। (রিয়াজুল ৪৭, রাকিবুল ১৩, সম্রাট ১৩, শরীফ ১১, বিজয় ৩/৯, আরিয়ান ২/১১)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সোহানের শেখ জামাল ক্রিকেট একাডেমি ১৩.২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১১ রান করে ম্যাচ জিতেছে। তারা ম্যাচ জিতেছে ৫ উইকেটে। সোহান ৫৮, ইরফান ৩৪*, সম্রাট ২/১৯, রিয়াজুল ২/৬)।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের ব্যাটার সোহান। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও মো. সজিব।

ম্যাচসেরা প্রত্যয়ের হাতে ক্রেস্ট তুলে দেন ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের কারখানা ব্যবস্থাপক মো. মনিরুল ইসলাম ও মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ইয়াসির ইবনে মোশাররফ অয়ন। বিকেলের ম্যাচসেরা সোহানের হাতে ক্রেস্ট তুলে দেন ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।