নরুন্দির স্কুলছাত্রকে বর্বর নির্যাতনকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

নরুন্দির স্কুলছাত্রকে বর্বর নির্যাতনকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর সদরের নরুন্দি স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির এক ছাত্রকে বর্বর নির্যাতনকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ৮ জুন সকালে নরুন্দি বাজারে অভিভাবক ও শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন নরুন্দি ইউপি চেয়ারম্যান মো. লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফরাজ উদ্দিন ও নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর বাবা জাকির হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নরুন্দি স্টেশন এলাকার কোহিনূর হোসেন ও তার ভাই মনির হোসেনসহ কয়েকজন ব্যক্তি ফোনে ওই ছাত্রকে ডেকে নিয়ে নিজ বাসায় আটক রেখে সারারাত চেয়ারের কাঠ ও জিআই তার দিয়ে পিটিয়ে তাকে মারাত্মক জখম করেন। এই ধরনের বর্বর নির্যাতন মেনে নেওয়া যায় না। যারা এই ধরনের বর্বর কাজ করেছে তাদের প্রত্যেককে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। পরে নরুন্দি বাজারে একই দাবিতে বিক্ষোভ মিছিলও করেছে এলাকাবাসী।

প্রসঙ্গত, নরুন্দি স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির এক ছাত্রের (১৪) সাথে এক সহপাঠী ছাত্রীর প্রেমের সম্পর্ক চলছিল। মেয়েটির বাবা ওই সম্পর্ক মেনে নিচ্ছিলেন না। ৫ জুন রাতে কৌশলে নিজ মেয়েকে দিয়ে ফোন করে বাসায় ডেকে নিয়ে মেয়েটির বাবা কোহিনূর হোসেনসহ আরো কয়েকজন লোক ওই ছাত্রের ওপর বর্বর নির্যাতন চালায়। পুলিশ মেয়ের বাবাকে গ্রেপ্তার করেছে। নির্যাতনের শিকার ওই ছাত্র বতর্মানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ওই ছাত্রের বাবা বাদী হয়ে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় কোহিনূর হোসেন ও তার ভাই মনির হোসেনসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলার প্রধান আসামি কোহিনূর গ্রেপ্তার হলেও অন্য আসামিরা গ্রেপ্তার হয়নি।