আগুন নেভাতে গিয়ে সরিষাবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তার মৃত্যু

সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আব্দুল কাইয়ুম। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

আগুন নেভাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন জামালপুরের সরিষবাড়ী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আব্দুল কাইয়ুম (৫৮)। ১৫ মার্চ সন্ধ্যায় সরিষাবাড়ী পৌর এলাকার আরামনগর বাজারে সুইপার কলোনিতে পাশে আকস্মিক এই মৃত্যুর ঘটনা ঘটে।

সরিষাবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন সূত্রে জানা গেছে, ১৫ মার্চ সন্ধ্যায় পৌরসভার আরামনগর বাজারে সুইপার কলোনির পাশে আগুন লাগার খবর পেয়ে জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আব্দুল কাইয়ুম সহকর্মীদের নিয়ে গাড়িসহ সেখানে যান। এ সময় তিনি গাড়ি থেকে নেমে ঘটনাস্থলে যাওয়ার সময় আকস্মিক অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। সহকর্মীরা তাকে উদ্ধার করে দ্রুত সরিষাবাড়ী উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তাঁর বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ঠিকড়াপাড়া গ্রামে। তাঁর মৃত্যুর খবরে সরিষাবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনসহ জামালপুর জেলার সবগুলো ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তাঁর স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। খবর পেয়ে রাতেই জামালপুর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক প্রাণনাথ সাহা সরিষাবাড়ী ছুটে যান। রাত সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিস স্টেশন প্রাঙ্গণে জানাজা নামাজ শেষে ফায়ার সার্ভিসের কর্মীরা আব্দুল কাইয়ুমের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য রওনা হয়।

সহকারী পরিচালক প্রাণনাথ সাহা এ প্রতিনিধিকে বলেন, আগুন নেভাতে গিয়ে জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আব্দুল কাইয়ুম আকস্মিক অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাঁর এভাবে আকস্মিক মৃত্যুতে আমরা সবাই মর্মাহত। ফায়ার সার্ভিসের তত্ত্বাবধানে রাত সাড়ে ১১টার দিকে আব্দুল কাইয়ুমের মরদেহ বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ঠিকড়াপাড়া গ্রামের বাড়িতে তাঁর পরিবারের সদস্যদের কাছে পৌঁছে দেওয়ার জন্য রওনা হয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা।