সেতুর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

শিক্ষার্থীরাও অংশ নেয় মানববন্ধনে। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জমালপুরের সরিষাবাড়ীতে সূবর্ণখালি নদীর উপর সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। ৩১ মে দুপুরে উপজেলার ২ নং পোগলদীঘা ইউনিয়নে গামারতলা খেয়াঘাটে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ৩০ বছর যাবত এই এলাকার মানুষের দুঃখ লাঘবে সূবর্ণখালি নদীর উপর একটি সেতু নিমার্ণের দাবি জানিয়ে আসছেন। নদীর পশ্চিম পাশে প্রায় ২০/২৫ গ্রামে ২ লাখ লোকের বাস। এখানে একটি হাইস্কুল, চারটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুটি মাদরাসাসহ দুটি বাজার রয়েছে। বিশেষ করে কৃষি পণ্য বাজারজাতকরণ, শিক্ষার্থীদের স্কুল কলেজে যাতায়াত, শহরে অফিস আদালত কোট কাছারী যেতে অনেক কষ্ট করতে হয় এই এলাকার মানুষের। দীর্ঘদিন যাবত গামারতলা খেয়া ঘাট এলাকায় সূর্বণখালি নদীর উপর সেতুর দাবিতে জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরে ঘুরেও কোন কাজ হয়নি। তাই স্থানীয় সংসদ সদস্য তথা সরকারের কাছে সূবর্ণখালি নদীর উপর দ্রুত একটি সেতু নিমার্ণের জোর দাবি জানান তারা।

এতে বক্তব্য রাখেন, যমুনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, শিক্ষক নাছির উদ্দীন, ব্যবসায়ী আবদুল্লাহ আল মামুন, মুরাদুজ্জামান কমল, জাকারির হোসেন জুয়েল, সেলিম, সাঈদুর রহমানসহ আরও অনেকেই।