যুক্তরাষ্ট্র শাখা যুবলীগের ত্রাণ সহায়তা পেল জামালপুরের ৬০৬টি পরিবার

জামালপুরে যুক্তরাষ্ট্র শাখা যুবলীগের ত্রাণ সহায়তা তুলে দেন জেলা আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ। ছবি-বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের আহ্বানে জামালপুরে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ৬০৬টি পরিবারের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে।

১৩ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে জামালপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুক্তরাষ্ট্র শাখা এ ত্রাণ সহায়তা বিতরণের আয়োজন করে। এ কর্মসূচির বাস্তবায়নে ছিলেন জামালপুর জেলা যুবলীগ।

ত্রাণ সহায়তা বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে দুর্যোগপূর্ণ এলাকায় খাদ্য সহায়তা বিতরণ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে জামালপুরে ৬০৬টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হলো। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা এবং সবার কাছে দোয়া প্রার্থনা করে সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা তার জন্য দোয়া করবেন। তিনি যেন সকলকে এভাবে আরও বেশি বেশি খাদ্য সহায়তা বিতরণ করতে পারেন।

জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা যুবলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন, ওমর হাসিব চাঁন, যুগ্মসাধারণ সম্পাদক আইনজীবী রাশেদুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক মো. রাশেদুল হক শোভন, মো. শাহবীর ইলাম দোলন, প্রচার সম্পাদক মো. আরফান শেখ, দপ্তর সম্পাদক সবুজ আহাম্মেদ ও ত্রাণ বিষয়ক সম্পাদক খোশবু আলম পরান প্রমুখ অংশ নেয়।

পরে অতিথি ও যুবলীগের নেতৃবৃন্দ সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ৬০৬টি পরিবারে মাঝে ত্রাণ সহায়তার সামগ্রী বিতরণ করেন। অনুষ্ঠানে প্রতিটি পরিবারকে পাঁচ কেজি করে চাল, তিন কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি চিড়া, আধা কেজি করে লবণ, মুড়ি ও গুড় এবং পাঁচ প্যাকেট করে খাবার স্যালাইন দেওয়া হয়।