জামালপুরে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর
বাংলারচিঠিডটকম

প্রতিবন্ধী মানুষের প্রবেশগম্যতা বিষয়ক ক্যাম্পেইন ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। ২৪ আগস্ট বেলা ১২টার দিকে সদর উপজেলা পরিষদের ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন মিলনায়তনে এ উপকরণ বিতরণের আয়োজন করে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)।

এ উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও প্রতিবন্ধীদের মাঝে উপকরণ তুলে দেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াছমিন লিটা, লক্ষ্মীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারা, যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সমতা প্রকল্পের জেলা সমন্বয়কারী তারজিনা খাতুন, প্রজেক্ট কর্মকর্তা প্রদীপ কুমার সরকার, সিডিডির আরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সমতা প্রকল্পের আওতায় লক্ষ্মীরচর ও তুলশীরচর ইউনিয়নের প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও ট্রাইসাইকেল বিতরণ করা হয়।

এদিকে ওইসব প্রতিবন্ধীদের মাঝে জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌলশী মো. মোজাফফর হোসেনের ব্যক্তিগত তহবিল থেকে প্রত্যেক জনকে ১ হাজার টাকা তুলে দেন।