যমুনার হরিণধরা-সরিষাবাড়ী বন্যা নিয়ন্ত্রণ বাঁধ হবে : মির্জা আজম

বন্যার্তদের উদ্দেশে বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম। ছবি : জাহিদুর রহমান উজ্জল

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ থেকে
বাংলারচিঠিডটকম

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, প্রতিবছর মাদারগঞ্জে বন্যায় যে ক্ষয়ক্ষতি করে তা ত্রাণ দিয়ে কোন সমাধান হবে না। স্থায়ীভাবে এ দুর্যোগের সমাধান করতে হবে। এ জন্য পরিকল্পিত একটি স্থায়ী ব্যবস্থার অংশ হিসেবে, জামালপুর জেলার সীমানা হরিণধরা থেকে সরিষাবাড়ী পর্যন্ত একটি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ করা হবে।

১৭ জুলাই সকালে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার বন্যাকবলিত যমুনার দুর্গম পাকরুল চর এলাকা পরিদর্শন ও নদীভাঙনের শিকার ৫০০ পরিবারের মাঝে ত্রাণ সাহায্য বিতরণের আগে বন্যার্তদের উদ্দেশে সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এসব কথা বলেন। এছাড়াও তিনি চরপাকেরদহ ও বালিজুড়ি ইউনিয়ন ও মাদারগঞ্জ পৌরসভার বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে একনেক সভায় যমুনাতীরের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। যা বন্যার পর কাজ শুরু হবে। একদিকে করোনা, অন্যদিকে বন্যা আর নদীভাঙনে মাদারঞ্জের মানুষকে দুর্বিসহ করে তুলেছে। তবুও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবল ও বিভিন্ন সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের ফলে দেশে আজ কেউ না খেয়ে নেই।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম। ছবি : আলী আকবর

মির্জা আজম বলেন, শেখ হাসিনা জীবনের সমস্ত শক্তি দিয়ে দুর্যোগের সময় মানুষের পাশে থেকে মানুষের সাহায্য করে যাচ্ছেন। কিন্তু আপনারা জানেন যে করোনার সময়ে কোন দল মানুষের কল্যাণে এগিয়ে আসেনি। কিন্তু নির্বাচনে অনেক দল ও ব্যক্তিকে দেখেন তারা শুধু ভোটের রাজনীতি করেন মানুষের সাহায্যে তারা পাশে থাকেন না। দল বলতে আওয়ামী লীগকেই বোঝায়। এ দল সব সময় জনগণের পাশে থাকে।

এ সময় মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুর রহমান বেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, মাদারগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সামিউল ইসলাম, মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহিদ হাসান, চরপাকেরদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুল ইসলাম, বিআরডিবি চেয়ারম্যান অরুণ কুমার সাহা, চরপাকেরদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনজুরুল ইসলাম মনজু প্রমুখ উপস্থিত ছিলেন।