মাদারগঞ্জে গর্ভবতী নারীসহ ৮০০ মানুষ পেলেন সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা

বিনামূল্যে ওষুধ দেয় বাংলাদেশ সেনাবাহিনী। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী স্বাস্থ্য ক্যাম্প আয়োজনে জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় ৫০০ গর্ভবতী নারীসহ ৮০০ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দিয়েছে। ৩০ জুন দিনব্যাপী স্থানীয় বালিজুড়ি এফএম উচ্চ বিদ্যালয় মাঠে ১৯ পদাতিক ডিভিশনের শহীদ ক্যাপ্টেন সালাহ উদ্দিন সেনানিবাস ঘাটাইল এই স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করে।

৩০ জুন দিনব্যাপী আয়োজিত সেনাবাহিনীর এই স্বাস্থ্য ক্যাম্পে নয়টি বুথে চিকিৎসকদের মধ্যে গাইনিতে লে. কর্নেল হুমায়রা, সার্জিক্যালে লে. কর্নেল মোতাহার হোসাইন, শিশু রোগের লে. কর্নেল মোরশিদা, চর্ম ও যৌন রোগের লে. কর্নেল মোসায়েক, হেলথ কেয়ারে বিশেষজ্ঞ কর্নেল সাইদুর রহমান, অন্যান্য রোগের বিশেষজ্ঞ মেজর সাপার আকন্দ, ক্যাপ্টেন লুৎফর আকন্দ ও ক্যাপ্টেন নুসরাত জাহান গর্ভবতী নারীসহ সাধারণ রোগের চিকিৎসা নিতে আসা নারী, শিশু ও পুরুষ রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা, পরামর্শ ও প্রয়োজনীয় ওষুধ দেন।

বিনামূল্যে চিকিৎসাসেবা দেয় বাংলাদেশ সেনাবাহিনী। ছবি : বাংলারচিঠিডটকম

১৯ পদাতিক ডিভিশনের ব্রিগ্রেডিয়ার জেনারেল তৌহিদ আহমেদ স্বাস্থ্য ক্যাম্প প্রাঙ্গণে তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে বলেন, বাংলাদেশ সেনাবাহিনী জনগণের সেবায় সব সময় পাশে ছিল এবং থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এই স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করা হয়। এখানে মূলত গর্ভবতী নারীদের বিভিন্ন সমস্যা নিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এর বাইরেও আমাদের সক্ষমতার মধ্যে অন্যান্য রোগের রোগীদেরকেও চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়। আজকে সেবা নিতে আসা রোগীদের মধ্যে কারো যদি ফলোআপ করা লাগে বা আরও প্রয়োজনীয় চিকিৎসার দরকার পড়ে তাহলে সেনাবাহিনীর নিজ উদ্যোগে তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।