জামালপুর পৌরসভার মশক নিধন অভিযান শুরু

ওষুধ স্প্রে করে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী ও পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি । ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস প্রতিরোধ সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে প্রচারপত্র বিতরণ এবং মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে জামালপুর পৌরসভা।

২১ মার্চ সকালে শহরের ফৌজদারি মোড় এলাকা থেকে মশা নিধনের ওষুধ স্প্রে করে এর উদ্বোধন করেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী ও পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি ।

এ সময় পৌর এলাকার প্রতিটি পাড়া মহল্লায় এ ওষুধ স্প্রে করা হবে বলে জানান পৌর মেয়র। পৌর মেয়র বলেন, কোনভাবেই যাতে এডিস মশা পৌর এলাকায় বংশ বিস্তার করতে না পারে সে লক্ষ্যে আমাদের সজাগ থাকতে হবে। এছাড়াও প্রতিটি পাড়া মহল্লায় বাড়ির আঙ্গিনা পরিষ্কারের জন্য সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে । তিনি আরও বলেন, মশক নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এ অভিযান অব্যাহত রাখা হবে।

করোনাভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে পৌর এলাকার বাসিন্দাদের মধ্যে প্রচারপত্র বিতরণ করা হচ্ছে। জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, প্যানেল মেয়র সাইমা হামজা সিমি, পৌর কাউন্সিলর মনিরুজ্জামান মনিসহ পৌর কর্মকর্তাবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।