জামালপুরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আস্থা প্রকল্পের কর্মশালা

কর্মশালায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে ও প্রতিকারে সারভাইভার কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি, জেন্ডারভিত্তিক সহিংসতা (জিবিভি) কেইস ম্যানেজমেন্ট, রেফারেল মেকানিজম এবং সাইকোস্যোসাল সাপোর্ট বিষয়ে ধারনা প্রদান করার জন্য সরকারি প্রতিনিধিদের নিয়ে ২৬ ফেব্রুয়ারি একটি কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন অতিরিক্ত সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ মো. শিবলী সাদিক, জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক চিকিৎসক সাজদা ই জান্নাত, আইন ও সালিশ কেন্দ্রের প্রকল্প কর্মকর্তা হুমায়ুন কবীর জামালপুর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা উত্তম কুমার সরকার, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মছিরুন নেছা প্রমুখ।

কর্মশালাটি ইউএনএফপিএ এবং আইন ও সালিশ কেন্দ্রের কারিগরি সহযোগিতায় বাংলাদেশে অবস্থিত নেদারল্যান্ডস দূতাবাসের অর্থায়নে প্রকল্পের মাঠ পর্যায়ের অংশিদার প্রতিষ্ঠান স্বাবলম্বী উন্নয়ন সমিতি আয়োজন করে।

কর্মশালার শুরুতেই স্বাবলম্বী উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াছমিন সকলকে কর্মশালার উদ্দেশ্য ব্যাখ্যা করেন। এর পর আস্থা প্রকল্পের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন।