বকশীগঞ্জে কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধিতে মুখোমুখি সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধিতে মুখোমুখি সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক কেন্দ্রীক সেবাপ্রদানকারী ও সেবাগ্রহণকারীদের মধ্যে মুখোমুখি সভা অনুষ্ঠিত হয়েছে। কেয়ার বাংলাদেশের সহযোগিতায় বেসরকারি সংস্থা ইএসডিও’র সৌহার্দ্য-৩ কর্মসূচির আয়োজনে এবং ইউএসএআইডি ও বাংলাদেশ সরকারের অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে ১৫ জানুয়ারি এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মোহাম্মদ আবু হাসান শাহীনের সভাপতিত্বে মুখোমুখি সভায় এ সময় বক্তব্য রাখেন ইএসডিওর সৌহার্দ্য-৩ কর্মসূচির কর্মসূচি কর্মকর্তা আমির হাসান, নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, কারিগরি কর্মকর্তা রায়হান কবীর ও মোর্শেদা সুলতানা, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, ইউপি সদস্য মাসুদ মিয়া, ইউপি সদস্য উম্মে কুলসুম চায়না, বিনোদচর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আজাদ মোল্লা ও বিনোদর গ্রামের সেবাগ্রহিতা আক্কাছ আলী।

মুখোমুখি সভায় বিনোদরচর কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবা নিয়ে সার্বিক তথ্য নিয়ে উপস্থাপন করেন কারিগরি কর্মকর্তা রায়হান কবীর।

উন্মুক্ত আলোচনায় এই কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন সমস্যা তুলে ধরেন সেবাগ্রহিতারা। ওষুধ সংকটের বিষয়টিও উঠে আসে। ভবিষ্যতে সমস্যাগুলো কিভাবে মোকাবেলা করা যায় এবং স্বাস্থ্যসেবার মান যাতে আরো বৃদ্ধি করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বিনোদরচর কমিউনিটি ক্লিনিক ভিত্তিক এলাকার সেবাগ্রহণকারী, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি, কিশোরী প্রতিনিধিরা সভায় অংশগ্রহণ করেন।