সানন্দবাড়ী বাজারে লবণ বিক্রির হিড়িক

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

লবণের দাম বৃদ্ধির গুজবে সানন্দবাড়ী বাজারে লবণ বিক্রির হিড়িক পড়ায় নিমিষে লবণ বিক্রি শেষ হয়েছে। দাম বাড়ার আশংকায় ক্রেতারা লবণ কেনার জন্য দোকানে হুমড়ি খেয়ে পড়ে।

১৯ নভেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী বাজারে লবনের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ে। লবণের দোকানে ক্রেতাদের ভীড় থাকায় ব্যবসায়ীরা দফায় দফায় দাম বাড়িয়ে দেয়। ৫০-৬০ টাকা থেকে ১০০-১৫০ টাকা পর্যন্ত লবণ বিক্রি হচ্ছে। মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। না জানি লবনের দাম কত বাড়ে।তাই যিনি এক কেজি কিনতেন, দাম বাড়ার আশংকায় তিনি ১০/২০ কেজি কিনে কৃত্রিম সংকট সৃষ্টি করছেন।

খবর জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সানন্দবাড়ী হাট ইজারাদার রেজাউল করিম লাভলু, বণিক সমিতির সভাপতি গাজীউর রহমান এবং লবণ ব্যবসায়ী হাফিজুর, মালেক মেম্বার, জাহাঙ্গীর, বাবুল ও আব্দুল গণি জরুরী আলোচনা করেন। জনগণের কল্যাণে লবণ ব্যবসায়ীরা একমত পোষণ করেন। যাতে কেউ সানন্দবাড়ী বাজারে লবণের সংকট সৃষ্টি করতে না পারে তার জন্য সবাই সতর্ক থাকবেন।

সানন্দবাড়ী হাট ইজারাদার রেজাউল করিম লাভলু বলেন, কেউ এ ধরনের গুজব ছড়ায়ে জনগণের মধ্যে আতঙ্ক ছড়ালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রচার মাইকে ঘোষণা করা হচ্ছে দেশে লবণের কোন সংকট নেই।

বণিক সমিতির সভাপতি গাজীউর রহমান সাংবাদিকদের জানান, সানন্দবাড়ী বাজারে লবণের কোন সংকট নেই। কাল কয়েকগাড়ী লবণ সানন্দবাড়ী আসবে। আশা করি জনগণের মধ্যে আতঙ্ক থাকবে না।