সরিষাবাড়ীতে শিয়ালের আক্রমণে আহত ১৬

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পোগলদিঘা ইউনিয়নে শিয়ালের কামড়ানোর ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারী-পুরুষ ও শিশুসহ ১৬ জন আহত হয়েছে। ২৬ অক্টোবর দুপুরে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পুঠিয়ারপাড় ও সাইঞ্চারপাড় গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় আতংক বিরাজ করছে।

শিয়ালের কামড়ে আহতরা হলেন আব্দুল কাইয়ূম (৬০), হোসনে আরা (৩৫), আলম মিয়া (৪০), শিখা আক্তার (৩০), জহুরা বেগম (৬০), জিতেন্দ্র কুমার সাহা (৩৮),পলাশ (১৩), সিয়াম (১১), রাবেয়া খাতুন (৬), আনোয়ারা বেগম (৫০), আব্দুস ছোবহান আলী (৫৫), মোকাদ্দেস আলী (৩৮), সাবিনা ইয়াসমিন (২৫), কনিকা বেগম (২৪), সাগর সাহা (৩৫), মনিরা (৫) আহত হয়েছে। আহতদের সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর আহত আব্দুস ছোবহান আলীক উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতদের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পুঠিয়ারপাড় গ্রামের কনিকা বেগম নামে এক গৃহবধূ বাড়ির আঙিনায় কাজ করছিলেন। এ সময় বাড়ির পাশে ধান ক্ষেত থেকে একটি শিয়াল অর্তকীতভাবে পিছন দিক দিয়ে এসে তার শরীরে কামড় দেয় এবং পা থেকে মাংস নিয়ে চলে যায়। এরপর পুঠিয়ারপাড় ও প্রতিবেশী সাইঞ্চারপাড় এ দুই গ্রামের বিভিন্ন বাড়িতে ঢুকে নারী-পুরুষ শিশুসহ অন্তত ১৬ জনকে কামড়ে আহত করে। গ্রামবাসী শিয়ালটির কামড় থেকে রক্ষার জন্য চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। শিয়ালটিকে পরে আর খোঁজে পাওয়া যায়নি। এ নিয়ে গ্রামবাসীর মাধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক লুৎফর রহমান আজাদ বলেন, শিয়ালের কামড়ে আহতদের প্রাথমিক চিকিৎসা ও ভ্যাকসিন দেওয়া হয়েছে। গুরুতর আব্দুস ছোবহান আলীকে জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।