ব্রাজিলকে হারিয়ে পেরুর প্রতিশোধ

বাংলারচিঠিডটকম ডেস্ক : কোপা আমেরিকার ফাইনালে ৩-১ গোলে পেরুকে হারিয়ে নবমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। মাত্র কিছুদিন আগের কথা সেটি। এর পর এই প্রথম মুখোমুখি দুই দেশ। এবার আমেরিকার লস এঞ্জেলেসে শেষ মুহূর্তের গোলে ব্রাজিলকে পরাজিত করে কোপার ফাইনালে হারের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিতে পেরেছে পেরুভিয়ান ফুটবলাররা।

লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় ১১ সেপ্টেম্বর সকাল ৯টায় শুরু ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর ৮৫ মিনিটে পেরুর জয়সূচক গোলটি করেন লুইস আবরাম।

আগের ম্যাচ থেকে শুরুর একাদশে চারটি পরিবর্তন এনেছিলেন ব্রাজিল কোচ তিতে। নেইমার, দানি আলভেজ, থিয়াগো সিলভা ও আর্থারের জায়গায় এসেছিলেন ডেভিড নেরেস, এডার মিলিতাও, অ্যালান ও ফগনার।

প্রথমার্ধে দুই দলই গোলের একাধিক সুযোগ পেয়েছিল। ২৩ মিনিটে পেরুর এডিসন ফ্লোরেসের ভলি চলে যায় পোস্টের সামান্য বাইরে দিয়ে। তার আরেকটি শট ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক এডারসন। ব্রাজিলের অ্যালান তার প্রথম আন্তর্জাতিক গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন। তবে তাকে ফিরিয়ে দেন পেরুর গোলরক্ষক পেদ্রো।

দ্বিতীয়ার্ধে নেইমারকে বদলি হিসেবে নামিয়েছিলেন তিতে। পিএসজির তারকা ফরোয়ার্ডও গোল এনে দিতে পারেননি দলকে। গোলশূন্য ড্রয়ের দিকেই এগোচ্ছিল ম্যাচ। তবে নির্ধারিত সময়ের ৫ মিনিট বাকি থাকতে ফ্রি-কিক থেকে আসা বল হেডে ব্রাজিলের জালে পাঠান আবরাম। পেরুর হয়ে ১৭ ম্যাচে এটাই তার প্রথম গোল। আর সেই গোলই দলকে এনে দিল দারুণ এক জয়।সূত্র:এবিনিউজ২৪