বঙ্গবন্ধুর আদর্শে কাজ করতে চান কামালপুরের জাহাঙ্গীর

জাহাঙ্গীর আলম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে বাকি জীবন কাটাতে চান জাহাঙ্গীর আলম ওরফে জাহাঙ্গীর মেম্বার। তিনি বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের ধানুয়া গ্রাম থেকে টানা তিনবার ইউপি মেম্বার নির্বাচিত হয়েছেন।

পারিবারিকভাবে ঐতিহ্য রয়েছে জাহাঙ্গীরের পরিবারের। সাধারণ মানুষের পাশে থেকে সেবা করে যাওয়াই জাহাঙ্গীরের কাজ। বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সম্প্রতি বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম ও সাবেকমন্ত্রী আবুল কালাম আজাদের হাত ধরে আওয়ামী লীগে যোগ দেন। এর আগে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও বাকি জীবন তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল হয়ে থাকতে চান।

মহান মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টর ঐতিহ্যবাহী ধানুয়া কামালপুর। তাই মুক্তিযুদ্ধের নেতৃত্বে থাকা আওয়ামী লীগের ত্যাগ তীতিক্ষা চিন্তা করেই তিনি আওয়ামী লীগে যোগ দেন। জাহাঙ্গীর আলম আওয়ামী লীগে যোগ দেওয়াতে তৃণমূল পর্যায়ে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে আওয়ামী লীগের নেতা কর্মীদের মধ্যে। তৃণমূলের আওয়ামী লীগ নেতা কর্মীদের দাবি জাহাঙ্গীর মেম্বারের মত একজন মানুষ আওয়ামী লীগে যোগ দেওয়ায় আওয়ামী লীগের সুনাম আরো উজ্জ্বল হবে ও দল সাংগঠনিকভাবে শক্তিশালী হবে। তিনি ইতোমধ্যে মাঠ পর্যায়ের নেতা কর্মীদের মধ্যে যোগাযোগ ও সাংগঠনিক কার্যক্রম নিয়ে কথাবার্তা শুরু করেছেন। আগামীতে কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগকে তার নেতৃত্বে আরো শক্তিশালী হবে এমন প্রত্যাশা এখন মাঠ পর্যায়ের নেতা কর্মীদের।

ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত ইউপি সদস্য ও সদ্য আওয়ামী লীগে যোগ দেওয়া জাহাঙ্গীর আলম বাংলারচিঠি ডটকমকে বলেন, বঙ্গবন্ধুকে ভালবেসে ও তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছি। যতদিন বাঁচবো শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখে আওয়ামী লীগের কর্মী হিসেবে কাজ করে যাব।