জামালপুরে উপজেলা চেয়ারম্যান হলেন যে সাত জন

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুরের বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার মধ্যে দুটিতে স্বতন্ত্র প্রার্থী এবং একটিতে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ১০ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি চারটি সরিষাবাড়ী, মেলান্দহ, মাদারগঞ্জ ও জামালপুর সদর উপজেলায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে প্রাপ্ত বেসরকারি ফলাফলে জানা গেছে, বকশীগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. আবদুর রউফ তালুকদার তার মোটরসাইকেল প্রতীকে ৪১ হাজার ৯৩৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম সাইফুল ইসলাম বিজয় পেয়েছেন ১৭ হাজার ২৬৩ ভোট।

দেওয়ানগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মো. সোলায়মান হোসেন তার মোটরসাইকেল প্রতীকে ৩৬ হাজার ৬৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ তার নৌকা প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৬৫৪ ভোট।

ইসলামপুর উপজেলায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এস এম জামাল আব্দুন নাসের বাবুল তার নৌকা প্রতীকে ৪৩ হাজার ১৪৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. জিয়াউল হক জিয়া তার আনারস প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৮১০ ভোট।

এছাড়া জেলার চারটি উপজেলায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যানরা হলেন- জামালপুর সদরে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল হোসেন, সরিষাবাড়ী উপজেলায় জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. গিয়াস উদ্দিন পাঠান, মেলান্দহ উপজেলায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. কামরুজ্জামান এবং মাদারগঞ্জ উপজেলায় নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওবায়দুর রহমান বেলাল।