বকশীগঞ্জে স্বাস্থ্যসম্মত জীবনযাপন ও পরিবেশের প্রভাব বিয়ষক কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালায় অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠি ডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় লাইফস্টাইল এবং হেল্থ এডুকেশন ও প্রমোশন প্লানের আওতায় উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘স্বাস্থ্যসম্মত জীবনযাপন ও পরিবেশের প্রভাব’ বিষয়ক দিনব্যাপি কর্মশালা ১৩ জানুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক নুরুল আলম।

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের কর্মসূচি কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন, নিরাপদ খাদ্য পরিদর্শক মোস্তফা কামাল টিটন, স্বাস্থ্য সহকারী আমিনুল হক, ব্যবসায়ী আবদুল হামিদ, এনজিও প্রতিনিধি শাহীনুর ইসলাম প্রমুখ।

কর্মশালায় হৃদরোগ, স্ট্রোক, ক্যান্সার, ডায়াবেটিস, শ্বাসতন্ত্রের রোগ, বিশ্বায়ন, অপরিকল্পিত নগরায়ন,বায়ু দূষণ, জলবায়ু পরিবর্তন ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে অসংক্রামক রোগ দ্রুত বিস্তার নিয়ে আলোচনা করা হয়।

একই সঙ্গে স্বাস্থ্যসম্মত উপায়ে জীবনযাপন করতে করণীয় সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়। উপজেলা প্রশাসনের কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষক, এনজিও প্রতিনিধি কর্মশালায় অংশ নেন।

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad