শেরপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

অতিথিরা বিজ্ঞান মেলায় স্টল পরিদর্শন করেন।ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: ‘সৌর বিদ্যুতের সম্ভাবনা’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুদিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ২৪ মে ডিসি উদ্যান চত্বরে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে ওই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

এ সময় তিনি বলেন, বিজ্ঞানমনস্ক প্রজন্ম তৈরি এবং শিশু-কিশোর ও তরুণদের মধ্যে উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যেই এ মেলার আয়োজন করছে সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা শিক্ষা কর্মকর্তা রেজুয়ান, সিনিয়র সহকারী কমিশনার অনুপম দাস অনুপ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ রহমান, সানাউল মোর্শেদ, সালাউদ্দিন বিশ্বাস, এস এম আল-আমীন, জিন্নাত শহীদ পিংকীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিন অতিথিরা বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করা স্টলগুলো পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহমুদুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেলায় জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৫টি স্টল অংশগ্রহণ করে।