গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফা দাবিতে জামালপুরে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

জামালপুরে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ২৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে জামালপুরে সমাবেশ করেছে জেলা বিএনপি। ২৫ জানুয়ারি দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শফিমিয়ার বাজারস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক গোলাম রব্বানীর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন।

সমাবেশে বিএনপিনেতা ওয়ারেছ আলী মামুন বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় গিয়েছে তারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। আর বিএনপি ক্ষমতায় গিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করেছে। তিনি আরও বলেন, বিএনপির ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না। আগামী দিনে এই সরকারের বিধায় ঘণ্টা বাজিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দেওয়ার আন্দোলনে আমরা রাজপথে থাকবো। তিনি দলীয় সকল নেতাকর্মীদের আন্দোলন-সংগ্রামে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করার আহ্বান জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি লিয়াকত আলী, আনিছুর রহমান বিপ্লব, যুগ্মসাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খান দুলাল, খন্দকার আহসানুজ্জামান রুমেল, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজিব, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন মিলন ও শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল মাসুদ প্রমুখ।

সমাবেশে জেলা বিএনপির আওতায় ৭টি উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।