ইসলামপুরে জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে শাহজাহানের বিজয়, গতবারের প্রতিদ্বন্দ্বী শূন্য ভোটে পরাজয়

মজিবর রহমান শাহজাহান

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরে জেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ইভিএমের মাধ্যমে সম্পন্ন হয়েছে। জামালপুরের ইসলামপুরে সাধারণ সদস্য মজিবর রহমান শাহজাহান ও সংরক্ষিত আসনে শিলা সরোয়ার বিজয়ী হয়েছেন। অন্যদিকে গতবারের নিকট প্রতিদ্বন্দ্বী হানিফ উদ্দিন শূন্য ভোট পেয়েছেন।

জানা গেছে, জেলার ৭ উপজেলার ৫টি উপজেলায় ৬টি ভোট কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে এবং দুইজন সাধারণ ও একজন সংরক্ষিত সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হওয়ায় শুধু সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট যুদ্ধে ৫টি ওয়ার্ডে সাধারণ (পুরুষ) সদস্য ২১ জন প্রার্থী ও ২টি ওয়ার্ডে সংরক্ষিত (মহিলা) সদস্য ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

অন্যদিকে, জামালপুরের ইসলামপুর উপজেলায় ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সদস্য পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মজিবর রহমান শাহজাহান ৬৩ ভোটে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুর রাজ্জাক সর্দার ৪৮ ভোট পান।

এছাড়াও সংরক্ষিত আসনে দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ, ইসলামপুর (আংশিক) শিলা সরোয়ার বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফরোজি আজাদ তানিয়া ৭৫ ভোট পেয়েছেন। কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নির্বাহী ম্যাজ্রিস্ট্রেট, পুলিশ, আনসার মোতায়নের পাশাপাশি অতিরিক্ত ফোর্স দায়িত্ব পালন করে। এছাড়াও নির্বাচনকে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করার জন্য প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানো হয়।

উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ নির্বাচিত হয়েছেন। এছাড়াও সাধারণ সদস্য পদে (পুরুষ) ৪ এবং ৫ নং ওয়ার্ড ও ২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।