ইসলামপুরে প্রতিমা বিসর্জন সম্পন্ন

ইসলামপুরে প্রতিমা বিসর্জন দেওয়া হয়। ছবি:বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুর উপজেলায় উৎসব মুখর পরিবেশ ও প্রসাশনের কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মালম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা।

পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবার উপজেলায় ১৯টি ও পৌর এলাকা সংলগ্ন হাতিজা গ্রামে ১টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।

৫ অক্টোবর সন্ধ্যায় ব্রহ্মপুত্র নদের পৌর শহরের ১০টি পূজামণ্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এছাড়াও পৌর এলাকার ব্রহ্মপুত্র শাখা নদ অষ্টমি খালে ৭টি ও যমুনা নদীতে ৩টি প্রতিমা বিসর্জন হয়।

এর পূর্বে বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষে দেবী দুর্গাকে বিদায় জানায় ভক্তরা। দেবী বিদায়ের আগে মণ্ডপগুলোতে সিঁদুর ও রঙ্গে রাঙ্গানো খেলায় অংশ নেন ভক্তরা।

বিসর্জন অনুষ্ঠান নির্বিঘ্ন করতে এলাকায় মোতায়েন করা হয় পুলিশ ও আনসার সদস্য। এছাড়া দমকলবাহিনীর সদস্যরাও অগ্নিনির্বাপক, সরঞ্জামাদিসহ সেখানে অবস্থান নেন।

এ সময় ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া, ওসি মাজেদুর রহমান, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অংকন কর্মকারসহ ফায়ার সার্ভিসের ইনচার্জ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।