দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচন ১৪ জুলাই

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের দেওয়ানগঞ্জ স্থগিত হওয়া পৌরসভা নির্বাচন ১৪ জুলাই অনুষ্ঠিত হবে । ২৭ জুন উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. বেলাল হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, স্থগিত হওয়া দেওয়ানগঞ্জ পৌরসভা মেয়র, কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন আগামী জুলাই মাসের ১৪ তারিখে অনুষ্ঠিত হব। সেদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. বেলাল হোসেন জানান, স্থগিত হওয়া দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচন ১৪ জুলাই অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশনের এ সংক্রান্ত আদেশের চিঠি ২৬ জুনে পেয়েছি। পরে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১৪ জুলাই নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্ততি নেওয়া হবে।

দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। দলীয় প্রার্থী ফারীন হোসেন নৌকা, স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ শাহান শাহ প্রতীক নারকেল গাছ, স্বতন্ত্র প্রার্থী শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু প্রতীক জগ ও বিএনপির প্রার্থী সাদেক আকতার নেওয়াজী ধানের শীষ প্রতীক। কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

পৌরসভায় মোট ভোটার ৩০ হাজার ১৩২। এর মধ্যে পুরুষ ১৪ হাজার ৬৮৫ এবং নারী ভোটার ১৫ হাজার ৪৪৭।

উল্লেখ্য, পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ও ২০২১ সালের ৩১ মার্চ ১২টি কেন্দ্রের ৯৪টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট নেওয়ার কথা ছিল। আইনি জটিলতার কারণে মাননীয় হাইকোর্ট নির্বাচন স্থগিত করেন।