মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল : শেরপুর জেলা পরিষদ সেমিফাইনালে

টুর্নামেন্টের কোয়াটার ফাইনালে লড়ে ময়মনসিংহ সিটি করপোরেশন ও শেরপুর জেলা পরিষদ দল। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম কোয়াটার ফাইনালে ময়মনসিংহ সিটি করপোরেশন দলকে দুই গোলে (০-২) পরাজিত করে সেমিফাইনালে ওঠেছে শেরপুর জেলা পরিষদ দল। ২০ মে (শুক্রবার) বিকেলে জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়। ২১ মে (শনিবার) বিকেলে টুর্নামেন্টের দ্বিতীয় কোয়াটার ফাইনালে মুখোমুখি হবে টাঙ্গাইল জেলা দল ও বগুড়ার সোনাতলার আব্দুল মান্নান স্পোর্টস একাডেমি দল।

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম কোয়াটার ফাইনালে ময়মনসিংহ সিটি করপোরেশন দল ও শেরপুর জেলা পরিষদ দলের মধ্যে অনুষ্ঠিত খেলাটি ছিল তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। স্টেডিয়ামের চারদিকের দর্শক গ্যালারি ছিল কানায় কানায় ভরা। খেলায় ময়মনসিংহ সিটি করপোরেশন দলকে দুই গোলে (০-২) পরাজিত করে সেমিফাইনালে স্থান করে নিয়েছে শেরপুর জেলা পরিষদ দল। বিজয়ী দল শেরপুরের পক্ষে প্রথমার্ধে প্রথম গোলটি করেন চার নম্বর জার্সি পরিহিত সিজার এবং দ্বিতীয়ার্ধে শেরপুরের পক্ষে আরো একটি গোল করেন নয় নম্বর জার্সি পরিহিত জুয়েল। এই খেলায় সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের সিজার। দুই গোল পরিশোধের চাপে থাকা ময়মনসিংহ সিটি করপোরেশন দলের ফুটবলাররা প্রাণপণ চেষ্টা করেও শেষ পর্যন্ত কোনো গোলের দেখা পায়নি। ফলে খেলায় ০-২ গোলে বিজয়ী হয়ে সেমিফাইনালে উঠে যায় শেরপুর জেলা পরিষদ দল। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মোহাম্মদ শাহ আলম।

টুর্নামেন্টের কোয়াটার ফাইনালে ময়মনসিংহ সিটি করপোরেশন ও শেরপুর জেলা পরিষদ দলের খেলা দেখতে কানায় কানায় ভরা মাঠের দর্শক গ্যালারি। ছবি : বাংলারচিঠিডটকম

এর আগে খেলা শুরুর আগে টুর্নামেন্ট উপ-কমিটির সদস্য সচিব ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত সাধারণ সম্পদক মির্জা জিল্লুর রহমান শিপনের সভাপতিত্বে মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুজিব শতবর্ষ উদযাপন জেলা কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর জেলা পরিষদের প্রশাসক মো. হুমায়ুন কবীর রোমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।

টুর্নামেন্ট উপ-কমিটি সূত্র জানায়, ২১ মে (শনিবার) বিকেলে এই টুর্নামেন্টের দ্বিতীয় কোয়াটার ফাইনালে মুখোমুখি হবে টাঙ্গাইল জেলা দল ও বগুড়ার সোনাতলার আব্দুল মান্নান স্পোর্টস একাডেমি দল। ২৪ মে ও ২৫ মে দুটি সেমিফাইনাল খেলা শেষে আগামী ২৭ মে এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

টুর্নামেন্টের কোয়াটার ফাইনালে লড়ে ময়মনসিংহ সিটি করপোরেশন ও শেরপুর জেলা পরিষদ দল। ছবি : বাংলারচিঠিডটকম

প্রসঙ্গত, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপিসহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে গত বছরের ২৮ মার্চ দুপুরে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম ও মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম উদ্বোধন করেন। একই দিনে ক্রীড়া প্রতিমন্ত্রী মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টেরও শুভ উদ্বোধন করেন। এই টুর্নামেন্টে ময়মনসিংহ সিটি করপোরেশন, টাঙ্গাইল, শেরপুর ও বগুড়া জেলা, কুড়িগ্রামের রৌমারী উপজেলা এবং জামালপুর জেলার জামালপুর সদর উপজেলা, জামালপুর পৌরসভা, মেলান্দহ উপজেলা, মাদারগঞ্জ পৌরসভা, দেওয়ানগঞ্জ উপজেলা, সরিষাবাড়ী উপজেলা ও ইসলামপুর উপজেলা একাদশ অংশ নেয়। করোনা পরিস্থিতির কারণে গত বছরের ৩ এপ্রিল টুর্নামেন্ট স্থগিত ঘোষিত হয়েছিল। ফলে টুর্নামেন্টের কোয়াটার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল খেলা স্থগিত ছিল। ২০ মে (শুক্রবার) থেকে ফের এই টুর্নামেন্ট শুরু হওয়ায় জামালপুরের ফুটবলপ্রেমী হাজারো দর্শকদের মনে প্রাণ ফিরে এসেছে।