জামালপুরে মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০ মে থেকে ফের শুরু

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পরামর্শ সভায় বক্তব্য রাখেন মুজিব শতবর্ষ উদযাপন জেলা কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকি বিল্লাহ। ছবি :  মেহিদী হাসান

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ মে (শুক্রবার) থেকে ফের শুরু হচ্ছে মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের অবশিষ্ট খেলাগুলো। ২০ মে বিকেল সাড়ে ৩টায় প্রথম কোয়াটার ফাইনালে মাঠে নামবে ময়মনসিংহ সিটি করপোরেশন দল ও শেরপুর জেলা দল। ২১ মে দ্বিতীয় কোয়াটার ফাইনালে মাঠে নামবে টাঙ্গাইল জেলা দল ও বগুড়ার সোনাতলার আব্দুল মান্নান স্পোর্টস একাডেমি।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজমসহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে গত বছরের ২৮ মার্চ দুপুরে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম ও মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম উদ্বোধন করেন। একই দিনে ক্রীড়া প্রতিমন্ত্রী মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। এই টুর্নামেন্টে ময়মনসিংহ সিটি করপোরেশন, টাঙ্গাইল, শেরপুর ও বগুড়া জেলা, কুড়িগ্রামের রৌমারী উপজেলা এবং জামালপুর জেলার জামালপুর সদর উপজেলা, জামালপুর পৌরসভা, মেলান্দহ উপজেলা, মাদারগঞ্জ পৌরসভা, দেওয়ানগঞ্জ উপজেলা, সরিষাবাড়ী উপজেলা ও ইসলামপুর উপজেলা একাদশ অংশ নেয়। করোনা পরিস্থিতির কারণে গত বছরের ৩ এপ্রিল টুর্নামেন্ট স্থগিত ঘোষিত হয়েছিল। ফলে টুর্নামেন্টের কোয়াটার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল খেলা স্থগিত ছিল। ২০ মে (শুক্রবার) থেকে ফের এই টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে।

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পরামর্শ সভায় বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি পৌরমেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন। ছবি :  মেহিদী হাসান

এ উপলক্ষে ১৯ মে বিকেলে এই টুর্নামেন্ট উপ-কমিটির সদস্য সচিব ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত সাধারণ সম্পদক মির্জা জিল্লুর রহমান শিপনের আহ্বানে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত কমিটি ও টুর্নামেন্ট উপকমিটির এক যৌথ পরামর্শ সভা ডাকেন।

টুর্নামেন্টের আপ্যায়ন উপকমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুজিব শতবর্ষ উদযাপন জেলা কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, টুর্নামেন্টের শৃংখলা উপকমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক আশরাফ হোসেন তরফদার, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি শাহাদত হোসেন ভুট্টু, এ বি এম জাফর ইকবাল ও অতিরিক্ত সাধারণ সম্পাদক শাহরিয়ার উজ্জ্বল, প্রচার উপকমিটির সদস্য সচিব দেবব্রত নাগ মধু, মাঠ প্রস্তুত উপকমিটির আহ্বায়ক এনামুল হক বাবু, সাবেক কৃতী ফুটবলার মাইনুল হক, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি ও বাংলারচিঠিডটকম এর নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু প্রমুখ।

সভায় মুক্ত আলোচনায় মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের অবশিষ্ট খেলাগুলো শেষ করার লক্ষ্যে বিভিন্ন পরামর্শ দেওয়ার পাশাপাশি দীর্ঘ একযুগেরও অধিক সময় ধরে জেলা ক্রীড়া সংস্থার কার্যক্রমের চরম স্থবিরতা কাটিয়ে উঠার জন্য জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দের প্রতি কার্যকর উদ্যোগ গ্রহণ করার বিভিন্ন পরামর্শ দেন বক্তারা।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালনা উপকমিটির সদস্য সচিব মির্জা জিল্লুর রহমান শিপন স্থানীয় প্রশাসন, জেলার নবীন প্রবীণ খেলোয়াড়, বিভিন্ন ক্লাব-সংগঠনের ক্রীড়া সংগঠকসহ সবাইকে সাথে নিয়ে জামালপুর জেলার খেলাধুলার ঐতিহ্য ফিরিয়ে আনা এবং জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরির ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার কার্যক্রমে গতি ফিরিয়ে আনার আশ্বাস দেন। একই সাথে তিনি মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের অবশিষ্ট খেলাগুলো সফলভাবে সম্পন্ন করার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।