গাইবান্ধা জেলায় ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির আমৃত্যু খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন

ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির উদ্যোগে গাইবান্ধায় দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করেন জাতীয় দলের কৃতী ক্রিকেটার নাঈম ইসলাম, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ রাফিউল ইসলাম রাফি ও আমেরিকা প্রবাসী ডা. সাইফুল ইসলাম শুভ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা শহরের সামাজিক সংগঠন ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির উদ্যোগে ১০ মে দুপুরে গাইবান্ধা জেলা শহরের মাস্টারপাড়া এলাকয় দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে আমৃত্যু খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

সামাজিক সংগঠন ফাস্ট ফর হাঙ্গার সোসাইটি কর্মসূচির আওতায় ১৮০ জন কার্ডধারী দরিদ্র মানুষের মাঝে আজীবনের জন্য এই খাদ্য সহায়তা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছে সংগঠনটি। এরই অংশ হিসেবে ১০ মে গাইবান্ধা জেলায় কার্ডধারী দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণের আয়োজন করা হয়।

গাইবান্ধার মাস্টারপাড়ায় ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির খাবার নিতে আসা কার্ডধারী দরিদ্র মানুষ। ছবি : বাংলারচিঠিডটকম

ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির সভাপতি ও প্রতিষ্ঠাতা আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম রাফিসহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে গাইবান্ধার মাস্টারপাড়া এলাকায় দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কৃতী ক্রিকেটার নাঈম ইসলাম। এ সময় আমেরিকা প্রবাসী ডা. সাইফুল ইসলাম শুভ, মুনির খান, আমিন খান, প্রবাসী সুইট, মাস্টারপাড়া এলাকার সমাজসেবক বাবু, সায়কা খান ও ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির জামালপুরের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিনিধি ইউসুফ খান সাগর প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যের মধ্যে গাইবান্ধা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবেদুর সপন এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিনের গাইবান্ধা জেলা প্রতিনিধি ও চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক আতাউর রহমানও উপস্থিত ছিলেন।

গাইবান্ধার মাস্টারপাড়ায় ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির খাবার বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনটির বাংলাদেশ প্রতিনিধি ও জামালপুর শাখার সাধারণ সম্পাদক ইউসুখ খান। ছবি : বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানে ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির উদ্যোগে গাইবান্ধাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি সম্পর্কে উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন এবং অতিথিদের সাথে নিয়ে মাস্টারপাড়া এলাকার কার্ডধারী দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ করেন জাতীয় দলের কৃতী ক্রিকেটার নাঈম ইসলাম। এই সংগঠনে সমাজের স্বাবলম্বী মানুষদেরকে সহযোগিতা করার জন্য উদাত্ত আহ্বান জানান তিনি।

গাইবান্ধার মাস্টারপাড়ায় দরিদ্রদের মাঝে ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির খাবার বিতরণ অনুষ্ঠানের কিছু মুহূর্ত।
গাইবান্ধার মাস্টারপাড়ায় দরিদ্রদের মাঝে ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির খাবার বিতরণ অনুষ্ঠানের কিছু মুহূর্ত।

ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির সভাপতি ও প্রতিষ্ঠাতা আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম রাফি, আমিসহ আমেরিকা প্রবাসীরা প্রতি সপ্তাহে ১/২ দিন রোজা রাখেন এবং রোজা রাখার ফলে খাবারের টাকা বেঁচে যায়। এই বেঁচে যাওয়া খাবারের টাকা জমিয়ে প্রথম বিনামূল্যে আমৃত্যু খাদ্য বিতরণ কর্মসূচি চালু করি জামালপুর শহরে। এখন জামালপুর, শেরপুর, বগুড়া , কুড়িগ্রাম, সিলেট ও গাইবান্ধা জেলায় মোট ৮টি স্থানে ১৮০ জন দরিদ্র মানুষ এই কর্মসূচির আওতায় এসেছে।

গাইবান্ধার মাস্টারপাড়ায় দরিদ্রদের মাঝে ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির খাবার বিতরণ অনুষ্ঠানের কিছু মুহূর্ত।

তিনি আরও বলেন, এই দরিদ্র মানুষেরা সারে পাঁচ বছর ধরে প্রতি সপ্তাহে চাল ও আটা পেয়ে থাকে। এখন পর্যন্ত ৩ লাখ ৮৫ হাজারের বেশি বেলার খাবার তাদেরকে সরবরাহ করা হয়েছে।

ফাস্ট ফর হাঙ্গার সোসাইটির সভাপতি ও প্রতিষ্ঠাতা আইনজীবী মোহাম্মদ রাফিউল ইসলাম রাফি বলেন, পর্যায়ক্রমে সারা বাংলাদেশে এই কর্মসূচি চালু করা হবে। এই সংগঠনে সমাজের স্বাবলম্বী মানুষদেরকে সহযোগিতা করার জন্য উদাত্ত আহ্বান জানান তিনি।