জামালপুরে রক্তের বন্ধনের পুনর্মিলনী অনুষ্ঠিত

রক্তের বন্ধনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে কেক কাটা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘আপনার এক ব্যাগ রক্তদান, বাঁচাতে পারে মুমূর্ষু প্রাণ’ এই স্লোগানে জামালপুরে রক্তদাতাদের নিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (৫ মে) দিনব্যাপী এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন রক্তের বন্ধন।

সরকারি আশেক মাহমুদ কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটার মধ্য দিয়ে রক্তের বন্ধনের পুনর্মিলনী শুরু হয়।

সংগঠনের সহসভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ ও রক্তের বন্ধনের প্রধান উপদেষ্টা অধ্যাপক মো. হারুন অর রশিদ, উপদেষ্টা মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, ডা. মোহাম্মদ তারিকুল ইসলাম রনি, সমাজকর্মী এস এম আতিকুর রহমান সুমন, ওয়াহিদুজ্জামান রবিন, প্রবাসী ইউসুফ পাটোয়ারী, রক্তের বন্ধনের সাধারণ সম্পাদক সাকিব আল রাজ হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়া আলম আসাদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইসলাম মিতুল, সাবেক সভাপতি আসমাউল আসিফ, সাবেক সাধারণ সম্পাদক খালেদুল ইসলাম, রুহুল আমীন, আবুল কালাম আজাদ, হারিছ আহমেদ, রেড ক্রিসেন্টে কলেজ শাখার দলনেতা সাব্বির আহমেদ, ইসলামপুর শাখার সাধারণ সম্পাদক জিহাদ ইসলাম, ঝাউগড়া শাখার সভাপতি সেলিম মিয়া, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, রক্তের অভাবে অনেকেই অকালে মারা যায়, সবাই যদি সেচ্ছায় ও বিনামূল্যে রক্তদানে এগিয়ে আসে তবে আমাদের দেশে রক্তের অভাবে রোগী মৃত্যুর হার কমিয়ে আনা সম্ভব হবে। রক্তের বন্ধন ২০১১ সালে যাত্রা শুরু করে, দীর্ঘ এই পথচলায় সংগঠনটির মাধ্যমে ১০ হাজার ব্যাগের অধিক রক্তদান সম্পন্ন হয়েছে। রক্তের বন্ধনের নির্দিষ্ট কোন অফিস ও তহবিল না থাকায় নানান সীমাবদ্ধতা নিয়ে কাজ করে সংগঠনটি।

তাই সবাইকে তাদের অবস্থান ও সামর্থ্য অনুযায়ী রক্তের বন্ধনের মাধ্যমে অসহায় ও দরিদ্র রোগীদের পাশে দাড়ানোর আহ্বান জানান বক্তারা।