শেরপুর হাসপাতালে আগুন, অল্পের জন্য রক্ষা পেল রোগী ও স্টাফরা

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুর জেলা সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের তরিত্ব পদক্ষেপে দ্রুতসময়ে আগুন নিয়ন্ত্রণে আসে। এর ফলে ২৫০ শয্যা বিশিষ্ট ওই হাসপাতালে ভর্তি থাকা প্রায় দুই শতাধিক রোগী ও অন্যান্য স্টাফরা বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

এদিকে আগুন লাগার খবরে হাসপাতালে চিকিৎসা নিতে আসা ও ভর্তি রোগীদের অনেকেই আতঙ্কে নিচে নেমে আসেন।

১২ জানুয়ারি দুপুরে হাসপাতালের দু’তলায় ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্র জানায়, দুপুরে হাসপাতালের নতুন ভবনের দু’তলায় ধোয়া উঠতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

তিনি ধারণা করছেন হাসপাতালের দু’তলায় ময়লা-আবর্জনার স্তুপে কেউ সিগারেট খেয়ে অবশিষ্ট অংশ ফেলেছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত হতে পারে।

এ সময় তিনি আশংকা প্রকাশ করে বলেন, ওই আগুন বিদ্যুতের তারের মাধ্যমে ছড়িয়ে পড়লে বড় ধরনের বিপদ হতে পারতো বলে তিনি জানান।

এ সম্পর্কে সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ জানান, এটি বড় ধরনের কোন আগুন লাগার ঘটনা না হলেও সাবধানতার জন্যই ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছিল।