বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার : পরিকল্পনা প্রতিমন্ত্রী

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পুরণে কাঙ্খিত লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে সরকার।

পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ায় ৪ নভেম্বর ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ শীর্ষক এক সেমিনারে এ কথা বলেছেন- পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

তিনি বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর হাতে গড়া বগুড়ার আরডিএ নিরলসভাবে কাজ করছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরডিএ দারিদ্র্য শূন্য মডেল গ্রাম বিষয়ে প্রায়োগিক গবেষণা বাস্তবায়নের মাধ্যমে এসডিজি, ভিশন-২০২১, ভিশন-২০৪১ ও ডেল্টা প্লানের বাস্তবরূপ দিতে বিশেষ ভূমিকা পালন করবে।

সেমিনার ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ।

বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. মো. গিয়াসউদ্দিন এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

পরে দারিদ্র্য পরিবারের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়।