বিএনপিনেতা শামীম আহমেদের বহিষ্কারাদেশ প্রত্যাহার চায় ছাত্রদলের একাংশ

জামালপুর জেলা ছাত্রদল ও শহর ছাত্রদল আয়োজিত মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক,
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা বিএনপির সাবেক দুই বারের যুগ্মআহ্বায়ক ও সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারের আদেশ অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জেলা ও শহর শাখার একাংশের নেতাকর্মীরা। ৭ সেপ্টেম্বর সকালে জামালপুর শহরের সকাল বাজার এলাকায় জেলা ও শহর শাখা ছাত্রদলের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

৭ সেপ্টেম্বর সকালে সকাল বাজার এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জামালপুর জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদত হোসেন সাগর। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রদলনেতা ও জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণ চন্দ্র মন্ডল, কৃষকদলনেতা মো. আব্দুস ছাত্তার, জামালপুর শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর ও প্রচার সম্পাদক শেখ ফরিদ মামুন, শহর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আরিফুল হাসান মুক্তা, জেলা তরুণ দলের সাবেক আহবায়ক আবু সাঈদ রয়েল, জলা সংগ্রামী দলের আহ্বায়ক আশিক রায়হান পারভেজ, ছাত্রদলনেতা ওয়াজেদুল ইসলাম সুমন, গোলাম রব্বানী জনি, সোহানুর রহমান সোহাগ, কামরুল হাসান কাবুল, নয়ন সরকার, মনির হোসেন, রিগ্রেন প্রমুখ।

মানববন্ধনে জামালপুর জেলা ছাত্রদল নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান ও তার সহধর্মিনী বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জাতীয়তাবাদী আদর্শের নেতৃত্ব ও আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক জিয়ার সফল নেতৃত্বের প্রতি পূর্ণ আস্থাশীল হয়ে জামালপুরে সার্বক্ষণিক বিএনপির রাজনীতির সাথে জড়িত রয়েছেন বিএনপিনেতা শামীম আহমেদ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া ও কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় জামালপুরে বিএনপির রাজনীতিকে শক্তিশালী করতে দলীয় নেতাকর্মীদের নিয়ে সরকারবিরোধী বিভিন্ন আন্দোলন-সংগ্রামসহ দলের জন্য নিরলসভাবে দায়িত্ব পালন করে আসছেন শামীম আহমেদ।

শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতাকর্মীরা। অবিলম্বে শামীম আহমেদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল রেখে বিএনপির রাজনীতিতে সক্রিয় থাকার সুযোগ করে দেওয়ার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান। অন্যথায় আরো বৃহত্তর আন্দোলন কর্মসূচি পালনের ঘোষণা দেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ৭ মে আকস্মিক বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত একপত্রে শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারের ঘোষণা আসায় শামীম আহমেদের নেতৃত্বাধীন বিএনপির একাংশের সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। বিএনপি নেতা শামীম আহমেদকে বিএনপি থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে জামালপুরে বিএনপির একাংশের নেতা-কর্মী, বিভিন্ন অঙ্গদলের নেতাকর্মী ও জাতীয়তাবাদী আদর্শের সমমনা বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিভিন্ন স্থানে লাগাতার বিক্ষোভ, আন্দোলন ও মানববন্ধন অব্যাহত রয়েছে।