জামালপুরে নারী পাচাররোধে শাপলা মহিলা সংস্থার মতবিনিময়

জামালপুরে নারী পাচাররোধে শাপলা মহিলা সংস্থার মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরে শাপলা মহিলা সংস্থার আয়োজনে নারী ও শিশু সুরক্ষা এবং পাচাররোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ আগস্ট দুপুরে জামালপুর সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় শাপলা মহিলা সংস্থার প্রোগ্রাম পরিচালক মুহাম্মদ এনামুল হক জানান, বর্তমান বৈশ্বিক মহামারী কোভিড-১৯ কে কাজে লাগিয়ে একটি কুচক্রিমহল অভিভাবকদের প্ররোচিত করে শিশুদের ঝুকিপুর্ণ পেশায় (যৌনকাজ) নিয়োজিত করার চেষ্টা করছে যা মানবাধিকারের চরম লঙ্ঘন ও বাংলাদেশের প্রচলিত আইনে জঘন্য অপরাধ। বর্তমানে শাপলা মহিলা সংস্থা বাংলাদেশের ১১টি যৌনপল্লীতে অপ্রাপ্ত বয়স্ক যৌনকর্মী ও ঝুঁকিপূর্ণ মেয়ে শিশুদের উদ্ধার এবং পুনর্বাসনের কার্যক্রম বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় স্থানীয় গণ্যমান্যব্যক্তিদের সাথে এ বিষয়ে মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় উল্লেখিত কাজে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন সংস্থাটি।

মতবিনিময় সভায় শাপলা মহিলা সংস্থার প্রোগ্রাম পরিচালক মুহাম্মদ এনামুল হক, জামালপুর পৌরসভার কাউন্সিলর রাজিব সিংহ সাহা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিমসহ বিভিন্ন এনজিও সংগঠনের কর্মকর্তা ও গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে শাপলা মহিলা সংস্থার আয়োজনে নারী ও শিশু সুরক্ষা এবং পাচাররোধে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ আগস্ট বিকেলে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, বিটিভির সাংবাদিক মোস্তফা বাবুল, কালের কণ্ঠের মোস্তফা মনজু, মানবকণ্ঠের কাফী পারভেজ, বৈশাখী টেলিভিশনের আনোয়ার হোসেন মুক্তা, প্রতিদিনের সংবাদের সাংবাদিক মঞ্জুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।