শেরপুরে বিটিসিএল’র কন্ট্রোল রুমে আগুন : জেলায় সকল টেলিফোন সেবা বন্ধ

আগুন লেগে প্রায় ৬০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরে বিটিসিএল ভবনের কন্ট্রোল রুমে আগুন লাগার ঘটনায় প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ২২ আগস্ট ভোর রাতে ভবনের দ্বিতীয় তলায় কন্ট্রোল রুমে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন নেভানোর জন্য দমকল বাহিনীর দুইটি ইউনিটের সদস্যরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই দুঘর্টনার কারণে জেলার পাঁচ উপজেলাসহ পার্শ্ববর্তী দুইটি জেলার তিনটি উপজেলার সাথে টেলিফোন ও ফাইবার লাইনের ইন্টারনেট সংযোগ বন্ধ হয়ে পড়েছে।

আগুন লেগে প্রায় ৬০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। ছবি : বাংলারচিঠিডটকম

বিটিসিএল (টেলিকম) জামালপুর জোনের ডিজিএম প্রকৌশলী জয়নাল আবেদীন ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ইলেক্ট্রিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশনা পেলে এ ঘটনা তদন্তে কমিটি গঠন করা হবে।

তিনি বলেন, আগুনে কন্ট্রোল রুমে থাকা দুইটি এসি, এক হাজার ইউনিট প্রকল্পের ওডিএফ মেশিনসহ আনুমানিক প্রায় ৬০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

খুব শিগগির এই কন্ট্রোল চালু করা হবে জানিয়ে ওই কর্মকর্তা আরও বলেন, যদি কোন কারণে এটা চালু করতে না পারি তাহলে নতুনভাবে যন্ত্রপাতি বসিয়ে তা আবারও সচল করা হবে।

সূত্র জানায়, দুর্ঘটনার কারণে জেলার সদর উপজেলাসহ, নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী, শ্রীবরদী ও নকলাসহ পাশর্^বর্তী জেলা জামালপুরের বকশীগঞ্জ, কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুরের সাথে টেলিফোন ও ফাইবার লাইনের ইন্টারনেট সংযোগ বর্তমানে বন্ধ রয়েছে।