কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক দুর্গ বিনির্মাণে সরিষাবাড়ীতে ব্র্যাকের মাস্ক বিতরণ উদ্ধোধন

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাস্ক বিতরণের উদ্বোধন করেন ইউএনও শিহাব উদ্দিন আহমদ। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনার সংক্রমণ প্রতিরোধে ও স্বাস্থ্য সচেতনতা তৈরিতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ১০ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি শুরু করেছে বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক। ১৮ জুলাই সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাস্ক বিতরণের মধ্যদিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা গাজী রফিকুল হক, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল ইসলাম, ব্র্যাকের উপজেলা মাইক্রোফিন্যান্স কর্মসূচির এলাকা ব্যবস্থাপক মো. ইউনুস আলী, ব্র্যাকের স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির এলাকা ব্যবস্থাপক রাশেদা পারভীন, শাখা ব্যবস্থাপক মো. রমজান আলী, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির কর্মকর্তা জর্ণা আক্তারসহ অন্যান্য কর্মসূচির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাস্ক বিতরণের উদ্বোধন করেন ইউএনও শিহাব উদ্দিন আহমদ। ছবি : বাংলারচিঠিডটকম

ব্র্যাকের উপজেলা মাইক্রোফিন্যান্স কর্মসূচির এলাকা ব্যবস্থাপক মো. ইউনুস আলী বলেন, জেলা স্বাস্থ্য বিভাগ ও ব্যাকের যৌথ উদ্যোগে সরিষাবাড়ী উপজেলায় প্রায় ১০ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। তিনি আরও বলেন, করোনাভাইরাস পাদুর্ভাবের শুরু থেকেই ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভাতে ব্র্যাকের ৬ জন স্বাস্থ্যকর্মী ও ৬০ জন স্বাস্থ্য সেবিকা বিভিন্ন রাস্তা ঘাট, হাট বাজার, পাড়া মহল্লাগুলোতে সচেতনামূলক মাইকিং ও লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এ ছাড়াও ১ হাজার ৮০০ জন মানুষকে টিকার আওতায় আনে ব্র্যাক। সামনের দিনগুলোতে সরকারের সাথে সমন্বয় রেখে কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রচার-প্রচারণা চালানো হবে।