বকশীগঞ্জে সৌহার্দ্য-৩ কর্মসূচির সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে সৌহার্দ্য-৩ কর্মসূচির সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে উপজেলা সৌহার্দ্য-৩ কর্মসূচির সমন্বয় কমিটির ত্রৈমাসিক সভা ২৯ জুন দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

কেয়ার বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় এবং ইউএসআইডি ও বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং বেসরকারি সংস্থা ইএসডিও’র বাস্তবায়নে ওই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

এ সময় প্রকল্পের অগ্রগতি নিয়ে উপস্থাপন করেন সৌহার্দ্য-৩ কর্মসূচির উপজেলা সমন্বয়কারী এ কে এম রফিকুল আলম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী, বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, সৌহার্দ্য-৩ কর্মসূচির প্রোগ্রাম ম্যানেজার আতাউর রহমান আনসারী, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, বগারচর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, মেরুরচর ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম ফাতিউল হাফিজ বাবুসহ উপজেলা সৌহার্দ্য-৩ কর্মসূচির সমন্বয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

কৃষি ও জীবিকায়ন, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা ও পুষ্টিমানের উন্নয়ন, দুর্যোগে সক্ষমতা বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন ও সুশাসন নিয়ে আলোচনা করা হয়। কলাগাছ থেকে পরীক্ষামূলক গরুর খাদ্য তৈরি, কর্মসংস্থানের উদ্দেশ্যে যুবকদের বিভিন্ন কারিগরি ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা, করোনা সচেতনতা বৃদ্ধি করা সহ বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়েছে।