গণপরিবহন চলতে দেওয়ার দাবিতে জামালপুরে সড়ক অবরোধ, বিক্ষোভ সমাবেশ

স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচলসহ তিনটি দাবিতে জামালপুর বাস টার্মিনালে গণপরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

গণপরিবহন চালু করতে দেওয়াসহ তিনটি দাবিতে জামালপুরে গণপরিবহনের শ্রমিকরা ২ মে দুপুরে জামালপুর বাসটার্মিনালে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ব্যানারে তা এ কর্মসূচির আয়োজন করে।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ২ মে সকাল থেকেই সারা জেলার গণপরিবহন বিশেষ করে বাস-মিনিবাসের হাজারো বেকার শ্রমিক জামালপুর বাসটার্মিনালে জরো হয়। তারা বেলা ১২টা থেকে প্রায় এক ঘণ্টা সময় ধরে বাসটার্মিনালের সামনে জামালপুর-টাঙ্গাইল-ঢাকা সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন। বিক্ষোভ চলাকালে জামালপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. মোসাদ্দেক আলী মোহন, সভাপতি মাহবুব আনাম বাবলা, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. ছানোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচলসহ তিনটি দাবিতে জামালপুর বাস টার্মিনালে গণপরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ। ছবি : বাংলারচিঠিডটকম

বক্তারা গণপরিবহনের শ্রমিকদের জীবন ও জীবিকার তাগিদে স্বাস্থ্যবিধি মেনে আসনের অর্ধেক যাত্রী নিয়ে বাস-মিনিবাস চলাচলের ব্যবস্থা করা, সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দেওয়া এবং সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য প্রতি কেজি ১০ টাকায় ওএমএসের চাল বিক্রির ব্যবস্থা করার দাবি জানান। বিক্ষোভ সমাবেশে এই তিনটি দাবি আদায়ের লক্ষ্যে ৩ মে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শ্রমিক জমায়েত শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন গণপরিবহন নেতৃবৃন্দ।