ব্যাপক উন্নয়নে ফের জয়ে আশাবাদী মির্জা কবির

মির্জা গোলাম কিবরিয়া কবির

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

আর মাত্র কয়েক দিন বাকী আছে মাদারগঞ্জ পৌর নির্বাচনের। এর মধ্যে জমে উঠেছে নির্বাচন। এবার মাদারগঞ্জ পৌরসভায় ৩ জন মেয়র, ২৪ জন পুরুষ কাউন্সিলর, ৮ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র নির্বাচনে দীর্ঘ ৫ বছর পৌর এলাকায় ব্যাপক উন্নয়ন করায় এবার পৌরবাসী পুনরায় বর্তমান মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবিরকে আবারো নৌকায় ভোট দিতে প্রস্তুত। আগামী ২৮ ফ্রেব্রুয়ারি মাদারগঞ্জ পৌরসভা নির্বাচন। দিন যতোই এগিয়ে আসছে ভোটাররা ততই প্রস্তুত হচ্ছে নৌকায় ভোট দিতে।

এবার মাদারগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি থেকে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। আওয়ামী লীগ থেকে বর্তমান মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, বিএনপি থেকে আব্দুল গফুর ও জাতীয় পার্টি থেকে রাঙ্গা মিয়া।

আওয়ামী লীগের ঘাঁটি হিসাবে পরিচিতি মাদারগঞ্জ পৌরসভা। বরাবর আওয়ামী লীগের পাল্লা ভারী থাকে। এবারও এর ব্যতিক্রম নয়।

গত নির্বাচনে মির্জা কবির মেয়র নির্বাচিত হওয়ার পর এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। রাস্তাঘাট, ড্রেন, কালভার্ট, বাজার উন্নয়ন, পানি সরবরাহের লাইন, বাস টার্মিনাল, পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নিত, পৌর ভূমি অফিস, পৌর ভবন, সড়কবাতি, সৌর বিদ্যুৎ সরবরাহসহ বিভিন্ন উন্নয়ন কাজের করণে তিনি ভোটারদের মন জয় করেছেন। এ কারণে এবার তাঁর জেতার সম্ভাবনা প্রায় নিশ্চিত।

এদিকে বিএনপির প্রার্থী আব্দুল গফুর নির্বাচনে এই প্রথম। তিনি বিএনপি থেকে মনোনয়ন পেলেও বিএনপি দীর্ঘদিন থেকে মাঠে নেই বলে তার হালে পানি পাচ্ছে না। গুঠি কয়েক বিএনপি নেতাকর্মীরা তার পাশে রয়েছেন।

মাদারগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৩৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৩৩৮ জন, ও মহিলা ভোটার ১২ হাজার ৬৬০ জন। ১০টি কেন্দ্রে এই ভোট অনুষ্ঠিত হবে।