মাস্কের ব্যবহার নিশ্চিত করতে মাঠে নেমেছেন জামালপুর সদর ইউএনও

অটোরিকশার চালক ও যাত্রীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন ইউএনও ফরিদা ইয়াছমিন। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্কপরা ছাড়া অফিসে প্রবেশ নিষেধ এবং গ্রামীণ জনগোষ্ঠীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের তৈরি মাস্ক বিতরণসহ সচেতনতামূলক কর্মসূচি নিয়ে মাঠে নেমেছেন জামালপুর সদরের ইউএনও ফরিদা ইয়াছমিন। তিনি ৫ নভেম্বর দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণসহ শহরের কয়েকটি জনবহুল স্থানে বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা চালান।

করোনাভাইরাস প্রতিরোধ সদর উপজেলা কমিটির সভাপতি ও সদরের ইউএনও ফরিদা ইয়াছমিনের নেতৃত্বে জামালপুর সদর উপজেলা প্রশাসন ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ ৫ নভেম্বর দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ ও শহরের বানিয়া বাজার এলাকায় বিপুল সংখ্যক পথচারী, অটোরিকশা ও অন্যান্য যানবাহনের যাত্রীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন। এ সময় তারা সচেতনাতামূলক প্রচারণাও চালান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান, করোনাভাইরাস প্রতিরোধ সদর উপজেলা কমিটির সদস্য সচিব ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক লুৎফর রহমান, কেন্দুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান মনজুসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ এই কর্মসূচিতে অংশ নেন।

এ প্রসঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন এ প্রতিবেদককে বলেন, করোনাভাইরাসের সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে স্বাস্থ্যবিধির প্রচারণা, মাস্ক বিতরণসহ নানামুখী কার্যক্রম জোরালোভাবে বাস্তবায়নের উদ্যোগ নিয়েছি। একইভাবে ইউনিয়ন পর্যায়েও এ কর্মসূচি বাস্তবায়ন করতে ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা দিয়েছি। এছাড়াও স্বাস্থ্যবিধি মানা ও সর্ব ক্ষেত্রে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও পরিচালনা করা হবে।