জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষকলীগের দোয়া মাহফিল

বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ এই স্লোগানে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জামালপুরে এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল, গাছের চারা বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৮ আগস্ট বিকেলে বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফলে, দলীয় নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করে জামালপুর জেলা কৃষকলীগ।

কৃষকলীগ জামালপুর জেলা শাখার সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুরমুজ আলী হিরোর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি এমপি, জামালপুর-শেরপুর জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম হোসনে আরা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ সাগিরুজ্জামান শাকীব, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, শহর কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক আব্দুল হান্নান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, আসাদুজ্জামান বিপ্লব, কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক নেতা মো. দেলোয়ার হোসেন সাবু, জাভেদ মোশারফ রূপকসহ জামালপুর জেলা কৃষক লীগ, উপজেলা কৃষকলীগ ও পৌর কৃষকলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও দলীয় কার্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের জন্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জেলা কৃষকলীগের ধর্ম বিষয়ক সম্পাদক কারী শাহাদাৎ হোসেন।