শাহবাজপুরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যবসায়ীকে জরিমানা

শাহবাজপুর বাজারে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও পরিবেশন এবং পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার দায়ে জামালপুর সদরের শাহবাজপুর বাজারের তিনজন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ২৯ এপ্রিল দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

সূত্র জানায়, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জামালপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম ও র‌্যাবের জামালপুর ক্যাম্পের কম্পানি কমান্ডার পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়ার নেতৃত্বে ২৯ এপ্রিল বেলা সাড়ে ১২টার দিকে সদর উপজেলার শাহবাজপুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আরিফুল ইসলাম অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও পরিবেশন করার দায়ে খাবারের হোটেল মালিক মো. রিপনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার দায়ে বাজারের মনোহারি পণ্য ও খাদ্যসামগ্রীর দোকান মালিক মো. আব্দুল আউয়াল এবং মো. আক্তারুজ্জামান সিপাইকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় তাদেরকে এই জরিমানা করা হয়।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের কম্পানি কমান্ডার মো. তোফায়েল আহমেদ মিয়া এ অভিযানে তিনজন ব্যবসায়ীকে মোট ২০ হাজার টাকা জরিমানা করার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।