করোনা সচেতনতা বার্তা নিয়ে শহর-নগরে বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম

ব্যবসায়ীদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দেন ওসি শফিকুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাসের সংক্রমণের কারণে সারা বিশ্বে ভয়াবহ অবস্থা সৃষ্টি হওয়ায় সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় করোনাভাইরাস মোকাবেলায় মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। বসে নেই বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সহ তার থানার কর্মকর্তা-কর্মচারীরাও।

সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য শহর-নগর, রাস্তা-ঘাট, গ্রামের হাট-বাজারে ঘুরে বেড়াচ্ছেন এই পুলিশ কর্মকর্তা।

মানুষের মাঝে পৌঁছে দিচ্ছেন করোনা ভাইরাসের সতর্কবার্তা ও সচেতনতামূলক উপদেশ ও নির্দেশনা। সেই সাথে কর্মহীন মানুষের মাঝেও ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন ওসি শফিকুল ইসলাম।

বকশীগঞ্জে করোনাভাইরাসের বিষয়ে সতর্কতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ওসি শফিকুল ইসলাম। পথচারী শিশুদের অহেতুক রাস্তায় না ঘুরতে অনুরোধ করতে দেখা গেছে তাকে। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম প্রতিদিন বকশীগঞ্জ পৌর শহরসহ গুরত্বপূর্ণ হাট-বাজার গুলোতে জনসচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

পথচারীদের বুঝানো হচ্ছে নানাভাবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শও দিচ্ছেন তিনি। অহেতুক রাস্তাঘাটে ঘুরাঘরি না পরিবারের সাথে বাসায় সময় কাটানোর নির্দেশনা দিচ্ছেন প্রতিনিয়তই।

বকশীগঞ্জ শহরের ব্যবসায়ীদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দিয়েছেন ওসি শফিকুল ইসলাম।