ছোনটিয়ায় ২৫০ কর্মচারীকে গোলবৃত্তে রেখে ত্রাণ দিলেন চালকল মালিক

চাল বিতরণের জন্য ন্যাশনাল অটো রাইস মিলের কর্মচারীদের দাঁড় করানো হয় গোলবৃত্তে। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলার দিপাইত ইউনিয়নের ছোনটিয়ায় ২৫০ জন চালকল কর্মচারীকে নির্দিষ্ট দূরত্বে গোলবৃত্তে দাঁড় করিয়ে তাদের মাঝে ২৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। ১ এপ্রিল দুপুরে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ত্রাণ বিতরণের সময় এ ব্যবস্থা গ্রহণ করেন স্থানীয় ন্যাশনাল অটো রাইস মিল কর্তৃপক্ষ।

দিগপাইত ইউনিয়নের ছোনটিয়া এলাকায় ওই চালকলে গিয়ে দেখা যায়, চালকল প্রাঙ্গণে তাদের ২৫০ জন কর্মচারীর মাঝে চাল বিতরণের জন্য আগে থেকেই নির্দিষ্ট দূরত্বে গোলবৃত্ত আঁকা হয়েছে। একে একে কর্মচারীরা এসে গোলবৃত্তে দাঁড়ায়। পরে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত লোকের উপস্থিতিতে কিছু আনুষ্ঠানিকতা শেষে চালকল কর্মচারীদের হাতে এক এক করে তুলে দেওয়া হয় একটি করে ২৫ কেজি ওজনের চালের বস্তা। চাল বিতরণের সময় নেই কোনো হুড়োহুড়ি। নেই কোনো বিশৃংখলা। কারো সাথো কারো নেই সংস্পর্শ। চাল পেয়ে সবাই খুশিমনে দূরত্ব বজায় রেখেই বাড়ি ফিরে যান।

কর্মচারীদের হাতে চালের বস্তা তুলে দেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন ও চালকলটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী। ছবি : বাংলারচিঠিডটকম

কর্মচারীদের হাতে চালের বস্তা তুলে দেন স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন ও চালকলটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী। এ সময় চালকলটির পরিচালক মো. নুরে আলম নিশা ও আয়তুল্লাহ আল আমিন মুক্তা, ব্যবস্থাপক মো. আক্তারুজ্জামান, দিগপাইত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ কে এম মোহসীনুজ্জামান ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।