বকশীগঞ্জে কৃষকের কাছে চাঁদা দাবি, থানায় মামলা

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে কৃষকের কাছে চাঁদা দাবি করে না পেয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

এ ঘটনায় বকশীগঞ্জ থানার ওসিকে (তদন্ত) তদন্তের নির্দেশ দিয়েছেন জামালপুর দ্রুত বিচার আদালত। আদালদের নির্দেশ পেয়ে তদন্ত শুরু করেছেন বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আবদুর রহিম।

মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মেরুরচর ইউনিয়নের পূর্ব কলকিহারা গ্রামের আলফাজ উদ্দনের ছেলে আবু তাহের রাজা ও তার আত্মীয়দের সঙ্গে একই গ্রামের বদিউজ্জামানের ছেলে জহুর আলী, বাঘাডোবা গ্রামের শের আলী, চাঁন মিয়া গংয়ের ৩.৪৮ একর এবং ১.৭৫ একর জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

এর জের ধরে গত ৭ মার্চ সকাল ১০ টার দিকে আবু তাহের রাজা চাষাবাদের খোঁজ নিতে জমিতে গেলে জহুর আলী, চাঁন মিয়া, খলিল মিয়া ও তাদের লোকজন বাঁধা প্রদান করেন। এক পর্যায়ে জমিতে আসতে হলে ২ লাখ ৫০ হাজার টাকা চাঁদা দিয়ে আসতে বলেন। একই সঙ্গে প্রাণনাশের হুমকিসহ নানা ধরনের হুমকি প্রদান করেন। এ সময় তারা এলাকায় ভীতিকর পরিবেশ তৈরি করে বলে অভিযোগ রয়েছে। ভবিষ্যতে চাঁদা না দিয়ে জমিতে এলে আরো ভয়ংকর পরিণতি হতে পারে বলেও হুমকি প্রদান করেন এলাকার চাঁদাবাজরা।

এ ঘটনায় উপায়ন্তর না দেখে ৯ মার্চ জামালপুর দ্রুত বিচার আদালতে জহুর আলী, চাঁন মিয়াসহ ৮ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন আবু তাহের রাজা। মামলা নং-১৫/২০২০।

মামলা দায়েরের পর বিজ্ঞ আদালত সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য বকশীগঞ্জ থানার ওসিকে (তদন্ত) নির্দেশ দেন।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুর রহিম জানান, চাঁদা দাবির বিষয়টি সত্য কিনা সরেজমিন তদন্তের পর বলা যাবে। তবে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে বলেও জানান এই কর্মকর্তা।