জামালপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

‘অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই প্রতিপাদ্যের আলোকে ৯ ডিসেম্বর জামালপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এ উপলক্ষে জামালপুর জেলা শহরে অনুষ্ঠিত হয় মানববন্ধন ও আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জেলা প্রশাসন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সচেতন নাগরিক কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামালপুর সনাক সভাপতি অধ্যাপক মীর আনছার আলী। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা দুপ্রক সভাপতি অধ্যাপক মাসুম আলম খান।

টিআইবি ও দুর্নীতি দমন কমিশনের সহায়তায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকার, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, দুর্নীতি দমন কমিশন (দুদক) টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের পরিদর্শক বুলু মিয়া, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, জেলা দুপ্রক সদস্য আইনজীবী শামীম আরা, সাংবাদিক ইউসুফ আলী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা দুপ্রক ও সনাক সদস্য আশরাফুজ্জামান স্বাধীন।

অনুষ্ঠানে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, পুলিশ, র‌্যাব, সাংবাদিক, নারীনেত্রী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেন।

অপরদিকে জেলার অন্যান্য উপজেলায় স্থানীয় প্রশাসন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি দিবসটি যথাযোগ্যভাবে পালন করে। উন্নয়ন সংঘ ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জে দিবসটি পালনে সর্বাত্মক সহায়তা করে বলে উপজেলা প্রশাসন ও সংস্থাটির প্রকল্প ব্যবস্থাপক এস এ শামসুদ্দিন জানান।