জামালপুরে বর্জ্য ব্যবস্থাপনায় গোলটেবিল বৈঠক

জামালপুর এডভোকেসি টিম এর আয়োজনে বর্জ্য ব্যবস্থাপনায় গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরে আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক ফেলো ও মাস্টার ট্রেইনারদের সমন্বয়ে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও আধুনিকায়ন বাস্তবায়নের লক্ষ্যে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৮ নভেম্বর সকালে শহরের পাঁচরাস্তা মোড় এলাকায় একটি রেস্টুরেন্টে দিনব্যাপী এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় জামালপুর এডভোকেসি টিম এর আয়োজন করে।

রাজনৈতিক ফেলো নাজনীন আক্তার রুমির সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে স্বাগত বক্তব্য রাখেন রাজনৈতিক ফেলো শাহ্ মো. আব্দুল্লাহ আল মাসুদ। মূল বিষয়ের উপর বক্তব্য রাখেন রাজনৈতিক ফেলো সামিউল আউয়াল ডনি।

গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, শহর বিএনপির সভাপতি মো. লিয়াকত আলী, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, রাজনৈতিক ফেলো সেলিনা বেগম, মনজুরুল করিম সুমন, বিএনপি নেতা সাজ্জাদ হোসেন পল্টন, মাওলানা গোলাম রব্বানী, গাউছুল আজম শাহীন, যুবমহিলা লীগ নেত্রী সায়মা হামজা সিমি, শেফালী বেগম, মো. জুয়েল মিয়া, সাগর প্রমুখ।

বক্তারা শহরকে পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে আধুনিক নগরায়ন বাস্তবায়নের লক্ষ্যে শহরের প্রতিটি ড্রেন মাসে কমপক্ষে দুবার পরিষ্কার করাসহ প্রতিদিন ডাস্টবিনের ময়লা পরিষ্কার করা এবং শহরের বাসাবাড়ি থেকে যদি কর্মী দিয়ে ময়লা আবর্জনা প্রতিদিন নেওয়া হয় তাহলেই একটি সুন্দর নগরায়ন গড়ে তোলা সম্ভব বলে মনে করেন।

বক্তারা বলেন, পৌরসভার প্রতিটি নাগরিকের দায়িত্ব যদি সঠিকভাবে পালন করে তাহলেই জামালপুর শহরকে একটি সুন্দর ও পরিচ্ছন্ন শহর হিসাবে গড়ে তোলা সম্ভব হবে।

বৈঠকে সমাপনী বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ আঞ্চলিক কর্মসূচি ব্যবস্থাপক নার্গিস আক্তার।