বকশীগঞ্জে প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

বকশীগঞ্জে প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেন শিক্ষকরা। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাজিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা সুলতানা বীনার উপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক শিক্ষকরা। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির বকশীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে ১ সেপ্টেম্বর বিকাল ৩টায় উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুল মজিদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, বকশীগঞ্জ উপজেলা শাখার সভাপতি এ এইচ এম কামরুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান হেলাল, শিক্ষক মনিরা বেগম, শিক্ষক তারিকুজ্জামান ছোটন, শিক্ষক ইসমাইল হোসেন, শিক্ষক আবদুল হালিম, শিক্ষক আকতার হোসেন, শিক্ষক প্রণব কুমার সেন প্রমুখ।

বক্তারা আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে হামলাকারী হামিদুর রহমান ফর্সা ও অন্যান্যদের গ্রেপ্তার করা না হলে ৬ সেপ্টেম্বর থেকে প্রতিদিন এক ঘন্টা করে কর্মবিরতীর ঘোষণা দেন।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করেন শিক্ষক নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, সাজিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে ২৯ আগস্ট স্থানীয় প্রভাবশালী হামিদুর রহমান ফর্সা বিদ্যালয়ের ভেতরে রড দিয়ে পিটিয়ে প্রধান শিক্ষক আফরোজা সুলতানা বীনার হাত ভেঙে দেন। এ ঘটনায় ১২ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে। ইতোমধ্যে দুইজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।