বকশীগঞ্জে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ

কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার মাসকলাই বীজ ও সার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে ২০১৯-২০২০ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২৯ আগস্ট বেলা ১১ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এসব কৃষি প্রণোদনা বিতরণ করা হয়।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার মাসকলাই বীজ ও সার বিতরণ করেন।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাজেদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনুপ সিংহ, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন ফোরকান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাসান মাহবুব খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, কৃষিবিদ মো. শহীদুজ্জামান, পৌর কাউন্সিলর মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ৮০ জন কৃষকের মাঝে পাঁচ কেজি করে মাসকলাই বীজ, ১০ কেজি ডাই অ্যামোনিয়া ফসপেট (ডিএপি) সার, পাঁচ কজি করে মিউরেট অব পটাস (এমওপি) সার বিতরণ করা হয়।