জামালপুরে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট, মানববন্ধন

জামালপুর স্টেশন রোগে ওষুধ ব্যবসায়ীদের মানববন্ধন। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ওষুধ ব্যবসায়ীদের মাত্রাতিরিক্ত জরিমানাসহ নানাভাবে হয়রানি বন্ধের দাবিতে দুই ঘন্টা দোকান বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি জামালপুর জেলা শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৫ আগস্ট সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলার দুই সহস্রাধিক ওষুধের দোকান বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পূর্ব নির্ধারিত দুই ঘন্টা ধর্মঘট চলাকালে জামালপুর শহরের স্টেশন রোডে মানববন্ধনে অংশ নেন ওষুধ ব্যবসায়ী ও দোকান কর্মচারীরা। এ সময় জেলা শাখা কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির সভাপতি আশরাফুল ইসলাম সিদ্দিকী মামীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমিতির পরিচালক ফিরোজ মিয়া ও জাকির হোসেন, সহসভাপতি এস এম যোবায়ের হোসেন শাহীন, শহর শাখার সাধারণ সম্পাদক মীর মোহাম্মদ মহসীন, ফারিয়া জেলা শাখার সভাপতি শাহ আলম প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ওষুধ শিল্পের শুদ্ধিকরণ প্রক্রিয়া একটি যুগান্তকারী পদক্ষেপ। এই পদক্ষেপকে আমরা স্বাগত জানাই। কিন্তু শুদ্ধিকরণের নামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অমানবিক ও মাত্রাতিরিক্ত জরিমানার কারণে ক্ষুদ্র ও সাধারণ ওষুধ ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে যাচ্ছে। আমরা এ ব্যবসায় সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ণের দাবি জানাচ্ছি। একই সাথে জেলায় লাইসেন্সবিহীন অবৈধ ওষুধ ব্যবসায়ীদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান ওষুধ ব্যবসায়ী নেতৃবৃন্দ ।