চোখের চিকিৎসার টাকা পেল বকশীগঞ্জের শিশু আয়শা

আয়শার হাতে টাকা তুলে দেন ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় চোখের চিকিৎসার জন্য ৮১ হাজার ৭০০ টাকার আর্থিক সহায়তা পেয়েছে দরিদ্র পরিবারের শিশু আয়শা আক্তার। সে সিএনজিচালক চান মিয়ার মেয়ে। বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলামের উদ্যোগে সংগৃহীত এই আর্থিক সহায়তার টাকা ২৪ জুলাই আয়শা ও তার বাবার হাতে তুলে দেওয়া হয়।

জানা গেছে, বকশীগঞ্জ পৌর এলাকার হতদরিদ্র সিএনজিচালক চান মিয়ার মাদরাসা পড়ুয়া মেয়ে আয়শা আক্তার (৯) দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন। চোখের চিকিৎসার জন্য ঢাকার নামিদামি হাসপাতালগুলোতে চিকিৎসা করলেও চোখের সমস্যা সমাধান হয় নি। পরে আয়শাকে নিয়ে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে নিয়ে যান হতদরিদ্র বাবা চান মিয়া। ওই হাসপাতালের চিকিৎসকরা তার মেয়ের চোখের অপারেশনের জন্য ৯০ হাজার টাকা নির্ধারণ করে দেন। কিন্তু এতো টাকা সংগ্রহ করা চান মিয়ার পক্ষে সম্ভব ছিল না। সম্প্রতি চান মিয়া তার মেয়ে আয়শা আক্তারকে নিয়ে ইউএনও’র কাছে যান এবং সব ঘটনা খুলে বলেন। সব শুনে ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম টাকা সংগ্রহের আশ্বাস দেন।

পরে ইউএনও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, চেয়ারম্যান, দানবীর, ব্যবসায়ী, সাংবাদিকদের কাছে আয়শা আক্তারের চিকিৎসার জন্য সহযোগিতা কামনা করেন। সকলেই এতে একমত হয়ে যার যার মত সহযোগিতার হাত বাড়ান। অবশেষে সকলের সহযোগিতায় ৮১ হাজার ৭০০ টাকা সংগ্রহ হয়।

২৪ জুলাই সকাল ১০টায় ইউএনও’র কার্যালয়ে সেই টাকা চান মিয়ার নিকট প্রদান করেন ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মহসিন রেজা উপস্থিত ছিলেন।